খুলনার আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি মেলা


Sarsa Barta প্রকাশের সময় : জুন ১৭, ২০২২, ৭:৫৮ পূর্বাহ্ণ /
খুলনার আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি মেলা

খুলনা আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তি মেলার উদ্বোধনখুলনা খান বাহাদুর আহ্ছানউল্লা বিশ্ববিদ্যালয়ের ফল সেমিস্টার ২০২২-এ ভর্তি মেলার উদ্বোধন করা হয়েছে বৃহস্পতিবার। ১৬ জুন থেকে শুরু হওয়া এ ভর্তি মেলা চলবে আগামী ২৫ জুন পর্যন্ত। সরকারি ছুটির দিনসহ সপ্তাহে সাত দিনই ভর্তি মেলা চলবে এবং ভর্তি শাখা খোলা থাকবে।

ভর্তি মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও খুলনা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. গোলাম রহমান ও ঢাকা আহ্ছানিয়া মিশনের ভাইস প্রেসিডেন্ট, কেকেবিএইউ-এর টাস্ট্রি বোর্ডের সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সাবেক প্রফেসর কাজী শরীফুল আলম।

উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মাহমুদ আলম, প্রফেসর ড. গাজী আবদুল্লাহেল বাকী, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর আফজাল হোসেন ও ঢাকা আহ্ছানিয়া মিশনের বিশ্ববিদ্যালয় প্রকল্পের সহকারী পরিচালক কাজী এহছানুর রহমান প্রমুখ।

খুলনা বিভাগ তথা দেশের উচ্চশিক্ষা বিস্তারে এ বিশ্ববিদ্যালয়টি যুগোপযোগী ও কার্যকর ভূমিকা পালনের পাশাপাশি অদূর ভবিষ্যতে দক্ষ জনবল সৃষ্টির মাধ্যমে দেশের মানবসম্পদ বৃদ্ধিতেও সহায়ক ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন অতিথিবৃন্দ।

মেলা চলাকালে শিক্ষার্থীদের ভর্তিতে সকল প্রোগ্রামে ৫০% টিউশন ফি ছাড়, এইচএসসি/সমমান পরীক্ষার ফলাফলের ওপর ১০০% পর্যন্ত টিউশন ফি ছাড়, মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ১০০% টিউশন ফি ছাড়সহ বিভিন্ন সুযোগ সুবিধা রয়েছে।

বর্তমানে বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রোগ্রামে বিএসসি ইন সিএসই, বিএসসি ইন ইইই, বিবিএ,বিএ (অনার্স) ইংরেজি, বিএ (অনার্স) তথ্য বিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা কোর্সে ভর্তি চলছে, এছাড়া স্নাতকোত্তর পর্যায়ে এমবিএ কোর্স চালু আছে।

 

%d bloggers like this: