যশোর-বেনাপোল মহাসড়কে ঝুঁকিপূর্ণ গাছ অপসারণের দাবিতে মানববন্ধন


Sarsa Barta প্রকাশের সময় : জুলাই ৫, ২০২২, ৯:৫০ অপরাহ্ণ /
যশোর-বেনাপোল মহাসড়কে ঝুঁকিপূর্ণ গাছ অপসারণের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টারঃ
যশোরের বেনাপোল মহাসড়কে ঝুঁকিপূর্ণ গাছ অপসারণের দাবিতে যশোরের ঝিকরগাছা উপজেলার ফুলের রাজ্য গদখালীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩ জুলাই) সকাল সাড়ে ৯টার সময় গদখালী ফুল মার্কেটের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধনে ঝিকরগাছার অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন সেবা ও যশোরের নাগরিক অধিকার আন্দোলন কমিটির সহযোগিতায় তেরোটি স্বেচ্ছাসেবী সংগঠন এবং হাজারো মানুষ স্বতঃস্ফুর্ত ভাবে অংশগ্রহন করেন।

উক্ত মানববন্ধনে বক্তারা বলেন, মানুষের জন্য গাছ, গাছের জন্য মানুষ নয়। মহাসড়কের পাশে দাঁড়িয়ে থেকে থাকা ঝুঁকিপূর্ণ মরা গাছগুলো মানুষের জীবনের জন্য মারাত্মক হুমকি হয়ে দাঁড়িয়ে আছে। ইতিমধ্যেই এই মরা গাছ ভেঙে পড়ে অনেক মানুষ আহত এবং নিহত হয়েছে। প্রতিদিনই ছোটখাটো দুর্ঘটনা ঘটছে।

বক্তারা অতিদ্রুত এই ঝুঁকিপূর্ণ মরা গাছগুলো অপসারণ না করা হলে যশোর-বেনাপোল মহাসড়ক অবরোধ সহ আরও কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন। এছাড়াও মানববন্ধন থেকে পদ্মা সেতু নির্মাণের সাহসিকতার জন্য বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানানো হয় এবং বেনাপোল থেকে ভাংগা পর্যন্ত ৬ লেন রাস্তার দাবি জানানো হয়।

অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন সেবা এর সভাপতি মাস্টার আশরাফুজ্জামান বাবু’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন, যশোর জেলা নাগরিক অধিকার আন্দোলন কমিটির আহবায়ক মাস্টার নূর জালাল, বাংলাদেশ-ভারত চেম্বার অব কমার্স এর পরিচালক মতিয়ার রহমান, যশোর জেলা নাগরিক অধিকার আন্দোলন কমিটির সমন্বয়ক মাসুদুজ্জামান মিঠু, নির্বাহী সদস্য আহসানুল্লাহ ময়না, পানিসারা গ্রাম উন্নয়ন কমিটির সভাপতি মীর বাবরজান বরুন, বাংলাদেশ ফ্লাওয়ার্স সোসাইটির সভাপতি আব্দুর রহিম, অনলাইন নিউজ পোর্টাল চাঁদনী বিডি’র সম্পাদক ও প্রকাশক এবং অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন সেবা’র সাংগঠনিক সম্পাদক সাংবাদিক আফজাল হোসেন চাঁদ, বাংলাদেশ মানবাধিকার কমিশন ঝিকরগাছা শাখার সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক উজ্জল হোসেন, বাংলাদেশ মানবাধিকার কল্যাণ ট্রাস্ট গদখালী শাখার সভাপতি ইমামুল হোসেন, বন্ধন স্বেচ্ছাসেবী সংগঠন’র আহ্বায়ক আলমগীর হোসেন, একতা ব্লাড ডোনেশন সোসাইটির সভাপতি মাসুম বিল্লাহ, অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন সেবা’র সদস্য ফয়েজ আহম্মেদ,আসাদুল জামান, সঞ্জয় কুমার সহ আরো অনেকে।

%d bloggers like this: