মায়ের সম্মুখে মেয়েকে ধর্ষণ মামলায় ৩ জনের ফাঁসি দিল আদালত


Sarsa Barta প্রকাশের সময় : জুলাই ১৫, ২০২২, ৬:৪৬ পূর্বাহ্ণ /
মায়ের সম্মুখে মেয়েকে ধর্ষণ মামলায় ৩ জনের ফাঁসি দিল আদালত

ফেনীর সোনাগাজীর নবাবপুরে আলোচিত কিশোরী গণধর্ষণ মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় ৩ জনকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ওসমান হায়দার রায়ে ৩ জনকে ফাঁসির আদেশ ও একইসাথে তাদের প্রত্যেককে ২ লাখ টাকা করে অর্থদণ্ড দিয়েছেন।

যাদের বিরুদ্ধে ফাঁসির রায় দেয়া হয়েছে তারা হলেন- মোহাম্মদ ফারুক, জাহাঙ্গীর আলম ও আবুল কাশেম। এ সময় অপর আসামি ওমর ফারুকের বিরুদ্ধে অভিযোগে প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস প্রদান করা হয়।

আদালত সূত্র জানায়, ২০০৩ সালের ১৫ মে ফেনীর সোনাগাজী উপজেলার নবাবপুর এলাকার রসুল আহম্মদের ছেলে মোহাম্মদ ফারুক, আবুল কালামের ছেলে জাহাঙ্গীর আলম ও আবদুর রশিদের ছেলে আবুল কাশেমসহ অজ্ঞাত ১ ব্যক্তি রাত ২টার দিকে ওই কিশোরীর ঘরে প্রবেশ করে তার মাকে দেশীয় অস্ত্রশস্ত্র দেখিয়ে ভয়ভীতি প্রদর্শন করে বেঁধে ফেলে। পরবর্তীতে মায়ের সামনে মেয়েকে তারা গণধর্ষণ করে।

ঘটনার পরদিন কিশোরীর মা কষ্ণবালা দাস বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় ৪ জনকে আসামি করে মামলা দায়ের করেন। আদালত ৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষে বৃহস্পতিবার এই রায় ঘোষণা করেন। রায়ে আসামি মোহাম্মদ ফারুক, জাহাঙ্গীর আলম ও আবুল কাশেমকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করাসহ ২ লাখ টাকা জরিমানা করা হয়। রায় ঘোষণার সময় আদালতে মোহাম্মদ ফারুক উপস্থিত ছিলেন। বাকী আসামিরা এ সময় পলাতক ছিলেন।

রায়ের ব্যাপারে রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদ আহমদ হাজারী বলেন, আমরা সন্তুষ্ট। আমরা এই রায়ের মাধ্যমে জানান দিতে চাই দেশে এখনও আইনের শাসন রয়েছে। এই হৃদয় বিদারক ঘটনায় আমরা ন্যায় বিচার পেয়েছি।

%d bloggers like this: