সীমান্তের  ইছামতী নদীতে ২১ কোটি রুপি মূল্যের ৩২৫টি স্বর্ন উদ্ধার


Sarsa Barta প্রকাশের সময় : জুলাই ২৩, ২০২২, ৮:২৯ পূর্বাহ্ণ /
সীমান্তের  ইছামতী নদীতে ২১ কোটি রুপি মূল্যের ৩২৫টি স্বর্ন উদ্ধার
 ভারত-বাংলাদেশ সীমান্তের বেনাপোল পুটখালির অপজিটে উত্তর ২৪ পরগনার গুনারমাঠ এলাকায় ইছামতীর বুকে ভাসমান নৌকা থেকে বিপুল পরিমাণে বেআইনি সোনা আটক করেছে সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। উদ্ধার হওয়া ৪১ কেজিরও বেশি সোনার বাজারমূল্য ২১ কোটি রুপিরও বেশি।  সবচেয়ে বড়সোনার চালান আটক করা হয়েছে বলে বিএসএফ সূত্রে জানায়।
বিএসএফ সূত্রে জানিয়েছে গোপন সূত্রে খবর পেয়ে, বৃহস্পতিবার সন্ধ্যায় উত্তর ২৪ পরগনার গুনারমাঠ গ্রামের কাছে ইছামতী নদীর ধারে আন্তর্জাতিক সীমান্তে সন্দেহজনক এলাকায় নজরদারি শুরু হয়। সাড়ে ছ’টাদিকে ৭-৮ জন সন্দেহভাজন চোরাকারবারী দেখে বিএসএফ জওয়ানরা দলটিকে চ্যালেঞ্জ করেন।
বেগতিক দেখে চোরাকারবারীরা সমস্ত জিনিস ফেলে নদীতে ঝাঁপ দেয় এবং সাঁতরে বাংলাদেশে ফিরে যায়।এর পরেই তল্লাশি চালিয়ে নৌকা থেকে ৫টি থলে বাজেয়াপ্ত করে বিএসএফ। ব্যাগ খুলে৩২১টি সোনার বিস্কুট, ৪টি সোনার বাট, ১টি সোনার কয়েন এবং ৪টি মোবাইল ফোন জব্দ করা হয়।
কাঠের নৌকা উদ্ধার করা হয়েছে। উদ্ধার/ বাজেয়াপ্ত হওয়া সোনার মোট ওজন ৪১.৪৯ কেজি। যার বাজার মূল্য প্রায় ২১ কোটি ২২ লক্ষ টাকা।
এসব বিষয়ে বিজিবি ও পুলিশ জানান বিষয়টি বিষয়টি বিভিন্ন মাধ্যমে অবগত হয়েছেন। ভারতের অংশে চালানটি আটক হওয়ায় ঘটনাটি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন তারা।
%d bloggers like this: