ইসরায়েলের সেনাবাহিনী দুই ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করল


Sarsa Barta প্রকাশের সময় : জুলাই ২৫, ২০২২, ৬:৩২ পূর্বাহ্ণ /
ইসরায়েলের সেনাবাহিনী দুই ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করল

ফিলিস্তিনের পশ্চিমতীরের নাবলুসে অভিযান চালিয়ে ফিলিস্তিনের দুই নাগরিককে গুলি করে হত্যা করেছে ইসরায়েলের সেনাবাহিনী। আল–জাজিরার খবরে বলা হয়েছে, ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য নিশ্চিত করেছে। নিহত ওই দুই ফিলিস্তিনি হলেন মুহাম্মদ আজিজ (২৫) ও আবদুল রহমান সবহ (২৮)। আজিজের বুকে গুলি করা হয়েছে। আর আবদুল রহমানের মাথায় গুলি করা হয়েছে।

ফিলিস্তিনের বার্তা সংস্থা ওয়াফার খবরে বলা হয়েছে, মধ্য রাতের পর নাবলুসে একটি বাড়ি ইসরায়েলের সেনারা ঘিরে ফেলেন। এরপর সেখানে বোমা হামলা ও গুলি চালানো হয়। এতে এই দুই ফিলিস্তিনি মারা যান।

এই ঘটনার পর রেড ক্রিসেন্টের পক্ষ থেকে বলা হয়েছে, ইসরায়েলি বাহিনীর এই অভিযানে কমপক্ষে ১২ জন আহত হয়েছেন। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

নাবলুসে ওই বাড়ির পাশে থাকেন নাসের এসতিতিয়া (৬০)। তিনি বলেন, ইসরায়েলের বাহিনীর গুলি চালানোর আগে ওই বাড়ির ভেতর থেকে গুলির শব্দ শুনতে পেয়েছেন তিনি। ইসরায়েলের বাহিনী তাদের আত্মসমার্পন করতে বলেছিল।

এই ঘটনার নিন্দা জানিয়েছেন ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন প্যালেস্টাইন লিবারেশন অর্গানাইজেশনের (পিএলও) নেতা হুসেইন আল–শেখ। তিনি বলেন, নাবলুসে আরেকটি অপরাধ করল ইসরায়েলের দখলদার বাহিনী।

এদিকে ইসরায়েলের বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, তারা নাবলুসে অভিযান চালিয়েছে। সেখানে গুলি বিনিময় হয়েছে।

%d bloggers like this: