নির্বাচনে লড়ার প্রত্যয় ব্যক্ত করলেন ৯৭ বছর বয়সী মাহাথির মোহাম্মদ


Sarsa Barta প্রকাশের সময় : অক্টোবর ১৩, ২০২২, ৮:৫৫ পূর্বাহ্ণ /
নির্বাচনে লড়ার প্রত্যয় ব্যক্ত করলেন ৯৭ বছর বয়সী মাহাথির মোহাম্মদ

বিশ্বের সবচেয়ে অভিজ্ঞ ও ঝানু রাজনীতিবিদদের মধ্যে অন্যতম মাহাথির মোহাম্মদ মালয়েশিয়ার আসন্ন জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন। যদিও তার বর্তমান বয়স ৯৭ বছর। মাহাথির মোহাম্মদ দু’বার মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন। প্রথমবার প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে টানা ২২ বছর এ দায়িত্ব পালন করেন।

তিনি ৯২ বছর বয়সে ২০১৮ সালে দ্বিতীয় বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছিলেন। বছরের শুরুতে তিনি হার্টের সমস্যা নিয়ে হাসপাতালে ছিলেন কিন্তু বর্তমানে তার আসন রক্ষা করার জন্য তিনি যথেষ্ট ভালো আছেন বলে মনে করছেন।তার দল জয়ী হলে তিনি প্রধানমন্ত্রী হবেন কিনা তা নিয়ে কিছু বলেননি।

সংবাদ সম্মেলনে মাহাথির বলেন, ‘আমরা এখনো সিদ্ধান্ত নেইনি কে প্রধানমন্ত্রী হবেন। কারণ, আমরা জয়ী হলে তবে প্রধানমন্ত্রীর নিয়ে আলোচনা হবে।’ একটি সাধারণ নির্বাচনের জন্য সোমবার মালয়েশিয়ার পার্লামেন্ট ভেঙে দিয়েছে। যে নির্বাচনের মাধ্যমে সরকার রাজনৈতিক অস্থিরতা বন্ধ করবে, যা সরকারি তহবিল ওয়ান এমডিবির আর্থিক কেলেঙ্কারির পর শুরু হয়েছে।

১৯৬৪ সালে মাহাথির প্রথমবার পার্লামেন্টের সদস্য নির্বাচিত হন। তিনি ১৯৮০-এর দশক থেকে মালয়েশিয়ার অর্থনীতির দ্রুত উন্নতির জন্য কৃতিত্ব পান। বিবিসি।

%d bloggers like this: