কালিগঞ্জে সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত


Sarsa Barta প্রকাশের সময় : নভেম্বর ১৮, ২০২২, ৮:৩০ পূর্বাহ্ণ /
কালিগঞ্জে সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

মোঃ নুরুল আমিন। কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরার কালিগঞ্জে সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে উপজেলার বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ে সংসদীয় পদ্ধতিতে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। বিন্দু নারী উন্নয়ন সংগঠনের আয়োজনে ও একশান এইড’র অর্থায়নে উৎসবমুখর এই প্রতিযোগিতায় বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের দুই গ্রুপে ১০ জন বিতার্কিক অংশগ্রহণ করেন।

‘‘উপকূল অঞ্চলে জলবায়ূ অভিযোজন টেকসই বেড়ীবাঁধ রক্ষাকবজ’’ এ বিষয়ের আলোকে সরকারি দলে ছিলেন বিদ্যালয়ের শিক্ষার্থী মারিয়া সুলতানা, আরিফা খাতুন, সাদিয়া সুলতানা, মনুজান খাতুন ও অর্পা ঘোষ এছাড়া বিরোধী দলে ছিলেন, বিদ্যালয়ের শিক্ষার্থী তামিম হোসেন তুহিন, হুমায়ূন কবির, লিমা মনি, পূজা রাণী সরকার ও আজমল হোসেন। প্রতিযোগিতার সরকারি দলকে পরাজিত করে বিজয়ী হয়েছে বিরোধী দল। উভয় দলকে ক্রেস্ট, মেডেল ও সম্মানী প্রদান করা হয়।

প্রতিযোগিতার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী মিজানুর রহমান। স্পিকার ছিলেন অ্যাডভোকেট জাফরুল্লাহ ইব্রাহিম। বিচারকের দায়িত্ব পালন করেন কালিগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক সাহিত্যিক গাজী আজিজুর রহমান, একই কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক শ্যামাপদ ঘোষ ও মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত কুমার বৈদ্য।

বিন্দু নারী উন্নয়ন সংগঠনের নির্বাহী পরিচালক সদ্য জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রাপ্ত জান্নাতুল মাওয়ার সভাপতিত্বে ও শেখ শাওন আহমেদ সোহাগের সঞ্চালনায় প্রতিযোগিতায় আমন্ত্রিত অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাতক্ষীরা জজ কোর্টের এপিপি অ্যাডভোকেট হাবিব ফেরদাউস শিমুল, ডাঃ মুজিব-রুবি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ কামরুজ্জামান, উত্তর ভাড়াশিমলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওবায়দুর রহমান বাবু প্রমুখ। সিনিয়র শিক্ষক রবিন চন্দ্র লস্কার, সহকারী শিক্ষক আব্দুল্লাহ আল মামুন ও দেবপ্রসাদ পালিত বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন।

প্রতিযোগিতা শেষে বিন্দু নারী উন্নয়ন সংগঠনের নির্বাহী পরিচালক জান্নাতুল মাওয়া জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ভুষিত হওয়ার বিদ্যালয়ের পক্ষ থেকে তাকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

%d bloggers like this: