নির্বাচনকালীন সরকারের রূপরেখা নিয়ে দুইদল বসুন, জনগণকে বাঁচান- সাবেক আইজিপি শহীদুল


Sarsa Barta প্রকাশের সময় : নভেম্বর ২১, ২০২২, ৮:৫০ অপরাহ্ণ /
নির্বাচনকালীন সরকারের রূপরেখা নিয়ে দুইদল বসুন, জনগণকে বাঁচান- সাবেক আইজিপি শহীদুল

আগামী জাতীয় নির্বাচনকালীন সরকারের রূপরেখা নিয়ে দুই দল বসুন। জনগণকে বাঁচান। আপনারা নির্বাচনে আসবেন না, এটা কোনো ভালো চিন্তা নয়। সরকারের সঙ্গে বসতে হবে। আপনারা রূপরেখা দিন যে আমরা নির্বাচনকালীন সরকারে এমনটা চাই। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ এবং বিএনপিকে উদ্দেশ্য করে এমন আহ্বান জানিয়েছেন পুলিশের সাবেক আইজিপি শহীদুল হক।

গতকাল জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে ‘স্বাধীন নির্বাচন কমিশন বনাম তত্ত্বাবধায়ক সরকারের প্রাসঙ্গিক ভাবনা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শহীদুল হক বলেন, আপনারা নির্বাচনে আসবেন না এটা শোভা পায় না। ২০১৪ সালের নির্বাচনে আসেননি। নির্বাচন কিন্তু বসে নেই।

নির্বাচন হয়েছে। বিশ্বজুড়ে সবাই সেই সরকারকে স্বীকৃতিও দিয়েছে। ২০১৪’র তুলনায় আওয়ামী লীগ এখন ২০২২ সালে আরও অনেক শক্তিশালী। এখন আপনারা যারা কেয়ারটেকার সরকার চান তারা আদালতে গিয়ে দাবি তুলুন। আদালত অনুমোদন না দিলে কি সেটা করা যাবে? এটা আদালত অবমাননা।

আপনি রাজনীতি করবেন, দেশ চালাবেন আর আদালতের প্রতি শ্রদ্ধা থাকবে না, এটা হতে পারে না। তিনি বলেন, যেই তত্ত্বাবধায়ক চলে গেছে সেটা আসার আর সুযোগ নেই। এখন আপনারা কীভাবে নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন হয়, কীভাবে ফেয়ার নির্বাচন করা যায়, সেই চিন্তা করেন। বিগত তত্ত্বাবধায়ক সরকারের ১/১১ কার্যকলাপে বিরক্ত হয়ে আওয়ামী লীগ এখন আর কেয়ারটেকার সরকার চায় না। এ ছাড়া দেশের সর্বোচ্চ আদালত যেই ব্যবস্থাকে অবৈধ ঘোষণা করেছেন। আবার সেই জিনিসটা নতুন করে প্রতিষ্ঠা করার কি কোনো সুযোগ আছে। যেটা চলে গেছে সেটা আসার আর কোনো সুযোগ নেই।

বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান আল্লামা এমএ মতিন এই গোলটেবিল বৈঠকে সভাপতিত্ব করেন। মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মহাসচিব সউম আবদুস সামাদ। গোলটেবিল বৈঠকে অন্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. নাজমুল হাসান কলিমুল্লাহ প্রমুখ।

%d bloggers like this: