মৃতুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি পালানই বেনাপোল চেকপোস্টে বিশেষ সতর্কতা জারি


Sarsa Barta প্রকাশের সময় : নভেম্বর ২২, ২০২২, ১০:২৬ অপরাহ্ণ /
মৃতুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি পালানই বেনাপোল চেকপোস্টে বিশেষ সতর্কতা জারি

আঃজলিলঃ ঢাকার আদালত এলাকায় ‘পুলিশের চোখে স্প্রে মেরে’ পালিয়ে যাওয়া মৃতুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি যাতে দেশত্যাগ করতে না পারে তাই বেনাপোল চেকপোস্টে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে।একইভাবে বেনাপোলসহ যশোর জেলার বিভিন্ন সীমান্তে নিরাপত্তা বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন যশোর ৪৯ বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল শাহেদ মিনহাজ সিদ্দিকী।

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন পরিদর্শক (তদন্ত)মাহাবুবুর রহমান বাংলা খবরের প্রতিনিধিকে বলেন,আমরা সর্বোচ্চ সতর্ক অবস্থায় আছি।আমাদের সকল অফিসারকে ব্রিফিং করা হয়েছে। পলাতক জঙ্গিদের ছবি সবাই দেখেছে।তাদের নাম ঠিকানা ও ছবি টাঙ্গিয়ে দেওয়া হয়েছে।

বেনাপোল পোর্ট থানার ওসি কামাল ভূঁইয়া বলেন,দুই জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় দেশব্যাপী এলার্ট জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।সেই নির্দেশ আসার পর পরই গোটা ইমিগ্রেশন এলাকায় ব্যাপক সতর্কতা নেওয়া হয়েছে।সীমান্তের বিভিন্ন পয়েন্টে টহল বাড়ানো হয়েছে।পাশাপাশি সাদা পোশাকে পুলিশের নজরদারিও বাড়ানো হয়েছে।

লেফটেন্যান্ট কর্ণেল শাহেদ মিনহাজ সিদ্দিকী বলেন,মৃত্যুদন্ডপ্রাপ্ত দুই জঙ্গি যাতে দেশত্যাগ করতে না পারে সেজন্য বেনাপোলের বিভিন্ন সীমান্তে রেড এলার্ট জারি করা হয়েছে।নিয়মিত টহলের পাশাপাশি সীমান্তে বাড়তি সতর্কতা ও নজরদারি বাড়ানো হয়েছে।তাদের ধরতে সীমান্ত এলাকায় সাদা পোশাকে গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে।

বেনাপোল ইমিগ্রেশন ওসি আবুল কালাম আজাদ বলেন,“সীমান্ত পথে জঙ্গিরা যাতে দেশ ত্যাগ করতে না পারে সে জন্য সার্বক্ষণিক সতর্কতা রয়েছে।নিরাপত্তাও জোরদার করা হয়েছে।এদেশ থেকে যারা ভারতে যাচ্ছেন তাদের পাসপোর্ট ও ভিসা সম্পূর্ণ যাচাই বাছাই করে দেশত্যাগের অনুমতি দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।”

%d bloggers like this: