আরব আমিরাতে বাংলাদেশ লেডিস ক্লাবের পিঠা উৎসব


Sarsa Barta প্রকাশের সময় : নভেম্বর ২৩, ২০২২, ৭:৩৫ অপরাহ্ণ /
আরব আমিরাতে বাংলাদেশ লেডিস ক্লাবের পিঠা উৎসব

আরব আমিরাতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী পিঠা উৎসবের আয়োজন করে বাংলাদেশ লেডিস ক্লাব আরব আমিরাত। গত শনিবার দুবাইয়ের মুশরিফ পার্কে ব্যতিক্রমী এ পিঠা উৎসবের আয়োজন করা হয়। পিঠা উৎসবে আমিরাতের বিভিন্ন জায়গা থেকে সপরিবারে নারীদের ব্যাপক উপস্থিতি আর দীর্ঘদিন পর একে অপরের সাথে সাক্ষাতের সুযোগ হওয়ায় আলাপ-আলোচনায় মেতে ওঠেন। যেন পরিণত হয় নারীদের অপূর্ব এক মিলনমেলায়। প্রায় ৩০ প্রকারের মুখরোচক পিঠার চমৎকার আয়োজন ও আপ্যায়ন নজরকাড়ে পার্কে আসা ভিনদেশী দর্শণার্থীদেরও।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ লেডিস ক্লাব আরব আমিরাত-এর এডমিন লিজা হোসেন, মডারেটর নিশাত জাহান চৌধুরী নিশু, গ্রুপ এক্সপার্ট তাকিয়া সুলতানা, লিমা আক্তার, নাজমা সুলতানা, সাথী আলী, ঈশিকা মাজহার, শারমিন রাখি, নওরিন আহমেদ, মোহসেনা ও সুলতানা তানিয়াসহ ক্লাবের অন্য সদস্য ও নেতৃবৃন্দ। শেষে পিঠা উৎসব ও খেলাধুলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আয়োজকরা বলেন, ব্যস্ত প্রবাস জীবনে একে অপরের সাথে সাক্ষাতের তেমন একটা সুযোগ হয়ে ওঠে না। তাই সবাইকে একত্রিত করার পাশাপাশি প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের কাছে দেশীয় সংস্কৃতি ঐতিহ্য তুলে ধরতেই মূলত : এ আয়োজন।

%d bloggers like this: