বকশীগঞ্জ উপজেলা প্রশাসন কিশোর শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করল


Sarsa Barta প্রকাশের সময় : নভেম্বর ২৩, ২০২২, ৬:৩৬ অপরাহ্ণ /
বকশীগঞ্জ উপজেলা প্রশাসন কিশোর শিক্ষার্থীদের মোবাইল ফোন ব্যবহার নিষিদ্ধ করল

জামালপুরের বকশীগঞ্জে ১৮ বছরের নিচের বয়সী কোনো শিক্ষার্থী মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না বলে জানিয়েছে উপজেলা প্রসাশন। এর জন্য কড়া নজরদারি করছেন কর্তৃপক্ষ।ইতোমধ্যে একাধিক কিশোর ও কিশোরীর মোবাইল জব্দও হয়েছে। সচেতন অভিভাবকরাও বিষয়টি সমর্থন করেছেন।

সংশ্লিষ্টরা জানান, জামালপুরের বকশীগঞ্জ উপজেলার ১৮ বছরের নিচের বয়সী শিক্ষার্থী, কিশোর ও কিশোরীদের মাঝে মোবাইল ব্যবহারের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। বাড়ছে মোবাইল আসক্তি। বিষয়টি নিয়ে অভিভাবকরাও বিব্রত। এই নিয়ে প্রশাসনিক হস্তক্ষেপ কামনা করেন অভিভাবকরা।

বিষয়টির গুরুত্ব বিবেচনা করে নড়েচড়ে বসেন বকশীগঞ্জ উপজেলা প্রাশাসন। এর অংশ হিসেবে মোবাইল কোর্টের মাধ্যমে একাধিক মোবাইল জব্দ করে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা।

এব্যাপারে বকশীগঞ্জ নূর মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুমুল হক সিদ্দিকী জানান, প্রশাসনিক নজরদারিত্ব চলমান থাকলে সমাজ উপকৃত হবে। মোবাইল আসক্তি হ্রাস পাবে। শিক্ষার্থীরা পড়া শোনায় মনোযোগী হবে।

এব্যাপারে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনমুন জাহান লিজা জানান, অল্প বয়সে মোবাইল আসক্তিতে শিশু কিশোর ও শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকি বাড়ছে। এর প্রভাব পড়ছে সমাজ ও শিক্ষা বিভাগে। তাই নজরদারিত্ব চলমান থাকবে। প্রশাসনের পাশাপাশি অভিভাবকদেরও সচেতন হতে হবে।

%d bloggers like this: