বাংলাদেশের সংগে সীমান্ত হাট চালুর বিষয়ে যা করা দরকার তা করা হবে বললেন আসামের স্পিকার


Sarsa Barta প্রকাশের সময় : নভেম্বর ২৩, ২০২২, ৬:১১ অপরাহ্ণ /
বাংলাদেশের সংগে সীমান্ত হাট চালুর বিষয়ে যা করা দরকার তা করা হবে বললেন আসামের স্পিকার

বাংলাদেশে ৫ দিনের সফর শেষে আসামের স্পিকার বিশ্বজিৎ দৈমারির নেতৃত্বে ৬২ সদস্যের প্রতিনিধি দল ভারতে ফিরে গেছে। মঙ্গলবার সন্ধ্যায় আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দলটি বাংলাদেশ ত্যাগ করে। এসময় সীমান্তের শূন্য রেখায় সাংবাদিকদের সাথে বিভিন্ন বিষয়ে কথা বলেন আসামের স্পিকার বিশ্বজিৎ দৈমারি।

তিনি বলেন, আমি বাংলাদেশ দেখার জন্য, জানার জন্য এসেছিলাম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা হয়েছে। উনার কাছ থেকে অনেক কিছু জানলাম, শুনলাম। দুই দেশের অর্থনীতি উন্নয়ন, শিক্ষা, কর্মসংস্থানের জন্য কি করা যায়, সে ব্যাপারে আলোচনা হয়েছে। কিভাবে আসাম-বাংলাদেশ আমদানি-রপ্তানি বাড়ানো যায়, সে বিষয়ে আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রী আমাকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন। এগুলো নিয়ে আমি আসাম সরকারের সাথে কথা বলব।

ভারত থেকে পাইপ লাইনে তেল আনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এ ব্যাপারে কনস্ট্রাকশন কাজ চলছে। দ্রুত কাজ শেষ হবে। আসাম সীমান্তে বন্ধ থাকা হাটগুলো চালু করার বিষয়ে জানতে চাইলে আসামের স্পিকার বলেন, এ ব্যাপারে যা করা দরকার করা হবে। শুধু বাংলাদেশ থেকে একা করলেও হবে না। ভারতের দিক থেকেও যা করা দরকার, করা হবে।

বাংলাদেশ সফরকালে প্রতিনিধি দলটি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সাক্ষাৎ করেন।

এর আগে, সন্ধ্যায় সড়ক পথে ঢাকা থেকে বাসে করে প্রতিনিধি দলটি আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টে এসে পৌঁছালে তাদের ফুল দিয়ে অভ্যর্থনা জানায় অতিরিক্তি জেলা প্রশাসক প্রনয় চাকমা। এসময় উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা, আখাউড়া থানার ওসি মো. আসাদুল ইসলাম ও ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত ইনচার্জ দেওয়ান মোরশেদুল হক।

%d bloggers like this: