মেক্সিকোর কারাগারে সশস্ত্র হামলায় নিহত ১৪


Sarsa Barta প্রকাশের সময় : জানুয়ারি ২, ২০২৩, ১০:১০ পূর্বাহ্ণ /
মেক্সিকোর কারাগারে সশস্ত্র হামলায় নিহত ১৪

মেক্সিকোর উত্তরাঞ্চলীয় সীমান্ত শহর জুয়ারেজের একটি কারাগারে সশস্ত্র হামলায় কমপক্ষে ১৪ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে কমপক্ষে ১৩ জন। স্থানীয় সময় গতকাল রোববার হতাহতের এ ঘটনা ঘটে। এ ছাড়া একই শহরে পৃথক সশস্ত্র আগ্রাসনে আরও দুজন নিহত হয়েছেন। তারা দুজনই গাড়িচালক। আজ সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

মেক্সিকোর চিহুয়াহুয়া প্রদেশের প্রসিকিউটর এক বিবৃতিতে বলেছেন, রোববার কারাগারে হওয়া সশস্ত্র হামলায় যারা মারা গেছে তাদের মধ্যে ১০ জন নিরাপত্তাকর্মী এবং চারজন বন্দি ছিল। এ ছাড়া হামলায় অন্য আরও ১৩ জন আহত হয়েছে এবং কমপক্ষে ২৪ জন কারাগার থেকে পালিয়ে গেছে।

তাৎক্ষণিকভাবে কারা এ হামলা চালিয়েছে তা জানা যায়নি। প্রসিকিউটর বলছেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে হামলাকারীরা সাঁজোয়া যানে করে স্থানীয় সময় সকাল ৭টার দিকে কারাগারে এসে হামলা চালায়।

অবশ্য এর কয়েক মিনিট আগে কর্তৃপক্ষ পৌর পুলিশের ওপর কাছাকাছি স্থানে হামলার কথা জানিয়েছিল। সেখানে ধাওয়া দিয়ে চারজনকে আটক করা হয় এবং একটি ট্রাক জব্দ করা হয়। এ ছাড়া শহরের অন্য অংশে একইদিন আরও দুইজন প্রাণ হারিয়েছেন। এই ঘটনাটিকেও কর্তৃপক্ষ সশস্ত্র আগ্রাসন বলে অভিহিত করেছে।

তিনটি ঘটনার সঙ্গে কোনো আন্তঃসম্পর্ক ছিল কি না তা উল্লেখ করেনি মেক্সিকো কর্তৃপক্ষ। এর আগে গত বছরের আগস্টে দুই প্রতিদ্বন্দ্বী গোষ্ঠীর সদস্যদের মধ্যে কারাগারে মুখোমুখি সংঘর্ষে ১১ জনের মৃত্যু হয়। সে সময় প্রাণ হারানোদের বেশিরভাগই ছিলেন বেসামরিক নাগরিক।

%d bloggers like this: