খুলনায় খাবার অনুপযোগী ২৪ মণ চিংড়ি জব্দ


Sarsa Barta প্রকাশের সময় : জানুয়ারি ১৫, ২০২৩, ১১:০৩ অপরাহ্ণ /
খুলনায় খাবার অনুপযোগী ২৪ মণ চিংড়ি জব্দ

খুলনায় অপদ্রব্য মিশ্রিত ২৪ মণ চিংড়ি জব্দ করেছে র‌্যাব সদস্যরা। একই সঙ্গে ৩ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। রোববার (১৫ জানুয়ারি) দুপুরে র‌্যাব-৬ কার্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে শনিবার দিবাগত গভীর রাতে রূপসা থানা এলাকায় অভিযান চালিয়ে চিংড়ি জব্দ করা হয়।

র‌্যাব-৬ জানায়, শনিবার (১৪ জানুয়ারি) রাত সাড়ে ১১টা থেকে রোববার (১৫ জানুয়ারি) ভোররাত সাড়ে ৪টা পর্যন্ত র‌্যাব-৬ খুলনার একটি আভিযানিক দল, রূপসার উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তার সমন্বয়ে খুলনা জেলার রুপসা থানা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অপদ্রব্য পুশ করা ২৪ মণ চিংড়ি জব্দ করা হয়।

চিংড়িতে অপদ্রব্য পুশ করায় মৎস্য ও মৎস্য পণ্য নিয়ন্ত্রণ বিধিমালা ১৯৯৭ এর বিধি ৪ (৪) লংঘন অনুয়ায়ী ৩ ব্যবসায়ীকে ৮৪ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে মেসার্স রুপালী ফিসের মালিক রাজুকে ৩০ হাজার টাকা, মেসার্স অর্পণ বিশ্বাসের মালিক ভজন বিশ্বাসকে ২৪ হাজার টাকা এবং শ্যামল দাসকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

জব্দ করা অপদ্রব্য পুশ করা ২৪ মণ চিংড়ি মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে ধ্বংস করা হয়েছে। এছাড়া জরিমানার অর্থ সংশ্লিষ্ট ব্যক্তিরা তাৎক্ষণিক প্রদান করায় বিধি মোতাবেক সরকারি কোষাগারে জমা করা হয়েছে।

%d bloggers like this: