বেনাপোলে বিজিবি ও বিএসএফের উচ্চ পর্যায়ের সীমান্ত সম্মেলন, সীমান্তে হত্যা বন্ধে ঐক্যমত


Sarsa Barta প্রকাশের সময় : জানুয়ারি ১৮, ২০২৩, ৮:২৮ অপরাহ্ণ /
বেনাপোলে বিজিবি ও বিএসএফের উচ্চ পর্যায়ের সীমান্ত সম্মেলন, সীমান্তে হত্যা বন্ধে ঐক্যমত
এম এ রহিম বেনাপোলঃ বাংলাদেশ ও ভারতের মধ্যে সোহার্দ সম্প্রীতির অংশ হিসাবে সীমান্তের বিভিন্ন ইসু নিয়ে কঠোর নিরাপত্তার মধ্যে বেনাপোল ক্যাম্পে দু,দেশের ২১ সদস্যের সীমান্ত রক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফের মধ্যে সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আনন্দঘন ও উৎসব মুখর পরিবেশে রবিবার সকাল সাড়ে দশটায় শুরু হয় উচ্চ পর্যায়ের সীমান্তরক্ষা বাহিনীর সম্মেলন।  এর আগে সীমান্তে ক্যাম্প অভ্যন্তরে উভয়ের মধ্যে ফুল দিয়ে অভ্যর্থনা জানানো হয়। এবং গার্ড অব অনার প্রদর্শন করা হয়।  
পরে ১১টার দিকে বেনাপোল বিজিবি ক্যাম্প  অভ্যান্তরে সীমান্তে হত্যা বন্ধ,করোনা সু রক্ষা নারী ও শিশু পাচার প্রতিরোধ,মাদক ও অস্ত্র চোরাচালান বন্ধ সহ বিরাজমান বিভিন্ন সমস্যা নিয়ে দু,দেশের সীমান্ত সু রক্ষায় নিয়োজিত বাহিনীর সম্মেলন অনুষ্ঠিত হয়।
বাংলাদেশের পক্ষে ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন খুলনা সেক্টর কমান্ডার ডেপুটি ডাইরেক্টর জেনারেল মামুনুর রশিদ.কমান্ডিং অফিসার কামরুল আহসান।৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল সাহেদ মিনহাজ্ব সিদ্দিকী.২১ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল তানভীর রহমানসহ বিজিবি কর্মকর্তারা।
ভারতীয় বিএসএফের কলিকাতা সেক্টর কমান্ডার ডেপুটি ডাইরেক্টর জেনারেল রাজেশ কুমারের নের্তৃত্বে ১১ সদস্যের প্রতিনিধি দলের মধ্যে কমান্ডিং অফিসার আরকে ট্রিপতি এবং আনোরাজ মানিসহ বিভিন্ন ব্যাটলিয়নের বিএসএফ কর্মকর্তারা সম্মেলনে অংশগ্রহন করেন। সোহার্দপূর্ন পরিবেশে সীমান্তের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনা করা হয় বলে জানান বিজিবি কর্মকর্তা।
%d bloggers like this: